spot_img
Homeকরোনাঅসচেতনতার কারণে বাংলাদেশের লোকজন করোনায় বেশী আক্রান্ত হচ্ছে!

অসচেতনতার কারণে বাংলাদেশের লোকজন করোনায় বেশী আক্রান্ত হচ্ছে!

স্টাফ রিপোর্টারঃ স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর স্নেহের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণঘাতী নভেল করোনা থেকে রক্ষা পেতে প্রতি ঘরে ঘরে সরকারি ত্রাণ সামগ্রী পৌঁছনোর ব্যাবস্থা করে, সচেতনতামূলক দিক নির্দেশনা দিলেও মানছেনা অসংখ্য লোকজন। এতে জ্যামিতিক হারে বাড়ছেই করোনায় আক্রান্ত লোকজনের সংখ্যা।

রাস্তা ঘাটে বাজারে  জানাযায় এখনো অসংখ্য লোকজনের সমাগম ঘটছে। বাজারে প্রবেশ পথে আসা –  যাওয়ার জন্য বাঁশ দিয়ে রাস্তা করা হলেও নিয়ম মানছেনা অনেকেই। এধরনের ঘটনার যেন পূনরাবৃত্তি না ঘটে এজন্য প্রশাসন দোকানদারের নিকট থেকে জরিমানা আদায় করলেও লোকজনের অসচেতনতার কারণে তা ব্যর্থতায় পর্যবসিত হচ্ছে।

তাছাড়া  ইজিবাইক, অটোরিকশা ও মিশুক চলাচলের কারণে করোনার শহর নামে পরিচিত নারায়ণগঞ্জ থেকে ভোরে লোকজন ভেঙ্গে ভেঙ্গে অনায়াসে শিমুলিয়া ঘাট দিয়ে চুপিসারে করোনার আরেক এলাকা ফরিদপুর যাচ্ছে।

আবার কেউ কেউ করোনার ঝুঁকি নিয়ে ফরিদপুর থেকে নারায়ণগঞ্জ অথবা রাজধানী ঢাকার অন্যত্র যাওয়ার খবর পাওয়া গেছে। ফলে, সর্বনাশা নভেল করোনায় আক্রান্তের সংখ্যা জ্যামিতিক হারে বাড়ছেই। করোনা ঠেকাতে  সাপ্তাহিক বাজারের ব্যবস্থা ও সেনাবাহিনীর মাধ্যমে প্রতি ঘরে ঘরে সরকারি ত্রাণ সামগ্রী পৌছানো প্রয়োজন বলে সচেতন মহল মনে করেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments