নারায়ণগঞ্জের এম‌পি শামীম ওসমানের কোটি টাকা অনুদানের ঘোষনা

0
150

স্টাফ রিপোর্টার: করোনা পরিস্থিতিতে অসহায় ফতুল্লা-সিদ্ধিরগঞ্জবাসীর ৯৯ লাখ ৯৯ হাজার টাকা অনুদানের ঘোষনা করেছেন এ এলাকার সাংসদ শামী ওসমান। বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকালে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অনুদানের ঘোষনা দেন।

এমপি শামীম ওসমান বলেন, আমাদের সমাজে দুই শ্রেনির অসহায় লোক রয়েছে। এক শ্রেণি হচ্ছে হত দরিদ্র যারা হাত পেতে সাহায্য চাইতে পারে। আরেকটা শ্রেনি আছে যাদের ঘরে খাবার না থাকলেও তারা মুখ ফুটে কিছু বলতে পারে না। এই দুই শ্রেণির সাহায্যে আমি আমার ব্যক্তিগত তহবিল থেকে ৯৯ লাখ ৯৯ হাজার টাকা অনুদান ঘোষনা করছি। ফতুল্লা এবং সিদ্ধিরগঞ্জের ৫টি ওয়ার্ডে তালিকা করে এই অনুদানের টাকা বিতরণ করা হবে। আমি ও আমার পরিবার ইতিমধ্যেই অসহায়দের সাহায্যে কাজ শুরু করে দিয়েছি। এতোদিন কাজ হয়েছে গোঁপনে। তবে এ ধরনের কাজগুলো প্রচার হলে অন্যরাও উৎসাহিত হবে। কারন ১৬/১৭ কোটি মানুষকে সহায়তা করা সরকারের একার পক্ষে সম্ভব না। তাই বিত্তবান সবাইকে এগিয়ে আসার আহবান জানাচ্ছি। ১ মাসের বাড়ি ভাড়া মওকুফ করতে নারায়ণগঞ্জে বাড়িওয়ালাদের কাছে অনুরোধ জানিয়েছেন সাংসদ শামীম ওসমান। সেই সাথে সম্ভব হলে বাড়িওয়ালাদের এক মাসের ট্যাক্স মওকুফের জন্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনকেও অনুরোধ জানান তিনি।

করোনা প্রতিরোধে নারায়ণগঞ্জবাসীকে অযথা বাইরে বের না হতে আহবান জানিয়ে শামীম ওসমান বলেন, বাইরে ঘুরলেই আপনি বীর পুরুষ হয়ে যাবেন না। তাই বাহাদুরি দেখাতে অপ্রয়োজনে বাইরে ঘুরাঘুরি বন্ধ করে ঘরে থাকুন। কারণ আপনি অযথা বাইরে ঘুরে ভাইরাস ঘরে নিয়ে আসবেন আর সে ভাইরাসে সংক্রমিত হবে আপনার আপনজন। তাছাড়া পুলিশ সেনাবাহিনীসহ আইন শৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যরা শুধু যদি আপনাদের ঘরে ফেরাতেই ব্যস্ত থাকে তবে তারা অন্য কাজ করবে কখন। তাই সকলে বাসায় অবস্থান করুন। আমরা এই নির্মম মৃত্যু কেউ কামনা করি না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here