spot_img
Homeজাতীয়শিক্ষাবান্ধব এম.পি. সোনারগাঁয়ের জননেতা লিয়াকত হোসেন খোকা

শিক্ষাবান্ধব এম.পি. সোনারগাঁয়ের জননেতা লিয়াকত হোসেন খোকা

ইউরেকা২৪নিউজ ডেস্কঃ সোনারগাঁয়ের উন্নয়নে শিক্ষাক্ষেত্রে উন্নয়ন অনস্বীকার্য। ২০১৮ সালে ২য় বারের মতো সোনারগায়ের এম.পি. নির্বাচিত হয়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানে অবকাঠামোগত উন্নয়ণ নিশ্চিত করেছেন জননেতা লিয়াকত হোসেন খোকা। কোন প্রতিষ্ঠানে নতুন চারতলা ভবন, আবার কোন প্রতিষ্ঠানে ভার্টিকেল সম্প্রসারণ হচ্ছে।সোনারগাঁয়ের আর কোন শিক্ষা প্রতিষ্ঠানে অবকাঠামোগত সমস্যা নেই বলে নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস এবং উপজেলা শিক্ষা অফিস।
উল্লেখ্য যে, মহাজোট সরকারের প্রথম ৫ বছরে সোনারগাঁয়ে রাস্তা-ঘাট তৈরী, সংষ্কার, গ্যাস-বিদ্যুৎ সংযোগসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়নের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানেরও উন্নয়ন ছিল চোখে পরার মতো। গত ২০১৪ সনে সংসদ সদস্য নির্বাচিত হয়েই মহাজোট সরকারের বর্তমান সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ছুটে বেরিয়েছেন মানুষের দ্বারে দ্বারে। মানুষের মুখে শুনেছেন তাদের সমস্যার কথা। আর গত ৫ বছরে মানুষের সেসব সমস্যাই সমাধানের চেষ্টা করে গেছেন তিনি।
নানাবিধ সমস্যার মধ্যে স্কুল কলেজের বিভিন্ন সমস্যা ছিল অনেক। বিশেষ করে নতুন ভবন না থাকায় জরাজীর্ণ ভবনে জীবনের ঝুঁকি নিয়ে শিক্ষার্থীদের ক্লাস করতে হতো। সাংসদ নির্বাচিত হয়েই স্কুল কলেজ পরিদর্শনে বের হন শিক্ষার মানোন্নয়নসহ অবকাঠামো উন্নয়নের প্রতিশ্রুতি নিয়ে। ক্ষমতার গত ৫ বছরে যেমন প্রতিশ্রুতি দিয়েছেন তেমন কাজও করেছেন।
এমপি লিয়াকত হোসেন খোকার এই প্রচেষ্টায় উপজেলার ১শ’ ১৩টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৭০টি বিদ্যালয়ের ভবন উন্নয়ন ও সংষ্কার এবং ৩৯টি ভবন নির্মাণ করা হয়েছে। এছাড়াও ৩২টি বিদ্যালয়ের শ্রেণীকক্ষ সম্প্রসারণসহ ৪৮টি স্কুলে ওয়াশব্লক সম্পন্ন এবং ৮৫টি স্কুলে গভীর নলকুপ স্থাপন করা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ের পাশাপাশি উচ্চ বিদ্যালয়, কলেজ ও মাদ্রাসায়ও হয়েছে উন্নয়ন। এর মধ্যে বিভিন্ন উচ্চ বিদ্যালয়ে ২৫টি, মাদ্রাসায় ৬টি, বিভিন্ন কলেজে ৪টি ভবন নির্মাণসহ চলমান রয়েছে আরো বেশকিছু উন্নয়ন কাজ।
বিশ্বস্ত সূত্রে জানা যায়, বর্তমান সরকারের চলতি মেয়াদে সোনারগাঁয়ের উন্নয়ণ তথা সোনরগাঁবাসীর উন্নয়ণই জননেতা লিয়াকত হোসেন এম.পি. মহোদয়ের প্রধান লক্ষ্য ।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments