গজারিয়ায় করোনা বিষ্ফোরনের আশঙ্কা, কেউ মানছে না নির্দেশনা

0
75

স্টাফ রিপোর্টারঃ করোনাভাইরাস সংক্রান্ত নির্দেশনা মানছে না মুন্সীগঞ্জে গজারিয়ার সাধারণ মানুষ। ঘর থেকে বের না হতে সরকারি কোন আদেশ, নিষেধ, অনুরোধ গায়ে-ই মাখছে না গজারিয়াবাসী। অনেকটা গা ছাড়া ভাব নিয়েই চলছে গজারিয়া উপজেলার বিভিন্ন এলাকায় অলি গলিতে জটলা আড্ডাসহ নানা জনসমাগম।

প্রকাশ্যে ধূমপান থেকে শুরু করে চা-পানের দোকান গুলোতে চলছে আড্ডা। ভবেরচর বাস ষ্ট্যান্ড, ভবেরচার বাজারের মোড়ে মোড়ে মিলছে জটলার দেখা। প্রশাসন থেকে নানাভাবে সতর্ক করার পরেও কিছু মানুষের এই রকম আনাগোনা নিয়ে চরম আতঙ্কে সচেতন বাসিন্দারা।

সরকারি বিধি নিষেধের তোয়াক্কা না করে যারা রাস্তায় ঘুরে বেড়াচ্ছে তাদের প্রতি কঠোর হুশিয়ারি দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার হাসান সাদী। স্থানীয় সচেতন বাসিন্দাদের মতে, প্রশাসনের কড়াকড়ি পদক্ষেপ না হলে এই জনসমাগম রোধ করা সহজ হবে না। এদিকে বৃহস্পতিবার বেশকিছু এলাকা ঘুরে জনসমাগম এবং যান চলাচল স্বাভাবিক চিত্র দেখা গেছে। মোড়ে মোড়ে মানুষের জটলাও চোখে পড়ে।

প্রশাসনের নির্দেশনা সত্ত্বেও অতি মুনাফালোভী কয়েকজন তাদের দোকান এখনও খোলা রেখেছে। কেউ সতর্ক করলে তাকে নিয়ে উল্টো হাসিঠাট্টা করা হচ্ছে। মহিউদ্দিন নামের একজন জানান, তরকারি কিনতে গিয়ে দেখলাম চায়ের দোকানে চলছে আড্ডা।

নিষেধ করায় উপস্থিত অনেকেই আমাকে নিয়ে টিটকারি করা শুরু করে দেয়। একজন আমাকে বলেন, “ভাই আল্লাহ না চাইলে করোনা থেকে কেউ বাঁচাতে পারবে না”। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার হাসান সাদী জানান, কেউ কথা না শুনলে আমরা জনস্বার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো। নির্দেশনা অমান্য করলে কঠোর হতে বাধ্য হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here