spot_img
Homeজাতীয়করোনায় ভাড়াটিয়াদের ভাড়া পরিশোধের বাড়িওয়ালার হুশিয়ারী!

করোনায় ভাড়াটিয়াদের ভাড়া পরিশোধের বাড়িওয়ালার হুশিয়ারী!

নিজস্ব প্রতিনিধিঃ লৌহজংয়ে বসবাসরত মধ্যবিত্ত ও নিম্নবিত্ত লোকজন সর্বনাশা নভেল করোনায় কর্মহীন হয়ে পড়েছে। সরকারি ত্রাণ সামগ্রী না পেয়ে অর্ধাহারে – অনাহারে মানবেতর জীবন যাপন করছে।

এছাড়া এহেন পরিস্থিতিতে বাড়িওয়ালারা বাড়ি ভাড়া আদায়ে ভাড়াটিয়াদের ওপর কড়াকড়ি চাপ সৃষ্টি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভূক্তভোগীদের মতে এ দূঃসময়ে বাড়িওয়ালাদের বাড়ি ভাড়ার জন্য কড়াকড়ি চাপ সৃষ্টি করা মরার ওপর খরার ঘায়ের মতোই।

বাংলাদেশের বিভিন্ন স্থানে কর্মহীন অর্ধাহারী – অনাহারী ভাড়াটিয়াদের বাড়ি ভাড়া মওকুফ করে নিজ খরচে ওল্টো পরিবারের সবার জন্য খাদ্য সামগ্রী কিনে দিলেও লৌহজংয়ে এর ব্যতিক্রম। যশলদিয়া পূনর্বাসন কেন্দ্রে বসবাসরত ভাড়াটিয়া ইজিবাইকের শ্রমিক মোহাম্মদ আব্দুল মজিদ জানান, করোনায় কর্মহীন হয়ে অর্ধাহারে – অনাহারে মানবেতর জীবন যাপন করছেন।

নারায়ণগঞ্জের ভোটার হওয়ায় স্থানীয় মেম্বার ভোটার আইডি কার্ডের ছবি জমা না নিয়ে ধমক দিয়ে তাড়িয়ে দিয়েছে। তাছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে বাড়িওয়ালা বাড়ি ভাড়া আদায়ে চাপ দিচ্ছে। এ মাসে ভাড়া দিতে না পারলে বাড়িওয়ালা কঠোর ভাবে অবিলম্বে বাড়ি ছেড়ে দিতে বলেছেন।

এখন বাড়িওয়ালার চাপে আত্মহত্যা করা ছাড়া আমার কোন উপায় নেই। দেশ ও জাতির স্বার্থে সর্বনাশা করোনা ঠেকাতে মাননীয় প্রধানমন্ত্রী সবাইকে ঘরে থাকার নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়নে বাড়িওয়ালারা ভাড়াটিয়াদের প্রতি মানবিক দৃষ্টি দিবেন এটাই সচেতন মহলের প্রত্যাশা।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments