spot_img
Homeজাতীয়অর্থনীতিকরোনার ঝু্ঁকি মধ্যেই ২৫ই এপ্রিল এর পর পোশাক কারখানা খুলতে চায় ...

করোনার ঝু্ঁকি মধ্যেই ২৫ই এপ্রিল এর পর পোশাক কারখানা খুলতে চায় মালিকপক্ষ।

মো: উজ্জ্বল (আশুলিয়া প্রতিনিধি) : পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ এর একজন নেতা (নাম প্রকাশ না করার শর্তে) বলেন,বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) গাইড লাইন ও অন্যান্য দেশের অভিজ্ঞতার আলোকে শ্রমিকদের শতভাগ নিশ্চিত করে কিভাবে কারখানা উৎপাদন কার্যক্রম চালু করা যায় আমরা তা ভাবছি।কেননা,যে সব ক্রয়াদেশ আমাদের হাতে রয়েছে,তা জাহাজীকরণের জন্য চাপ বাড়ছে।অন্যথায়,এসব রপ্তানি দেশগুলোর মধ্যে চীন নিয়ে যাবে ব্র্যান্ড গুলো।

তিনি আরও বলেন , এ জন্য প্রয়োজনে শ্রমিকদের স্বাস্থ্যবীমার বিষয়টি ও নিশ্চিত করার কথা ও আলোচনা রয়েছে।অবশ্য এমন আলোচনার মধ্যেই গতাকাল সন্ধায়, স্বাস্থ্য অধিদপ্তর পুরো দেশকেই করোনার জন্য ঝুঁকি পূর্ণ্য ঘোষণা করেছেন।

তা দিয়ে মানুষের চলাচলে আরো কড়াকড়ি আরোপ করছে। শ্রমিকনেএী জলি তালুকদারকে বলেন,পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আগে কারখানা চালু করলে শ্রমিকদের স্বাস্থ্য ঝুঁকি আরো বেড়ে যাবে,যা বড় বিপদ ডেকে আনতে পারে। বিজিএমইএ সভাপতি ড. রুবানা বলেন,অর্থনীতির উন্নয়নের স্বার্থে কারখানা চালু করা দরকার।কিন্তু তা শ্রমিকদের জীবনের বিনিময়ে নয়। পরিস্থিতির উন্নতি হলেই আমরা কারখানা খোলার কথা চিন্তা করতে পারি।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments