খুলনার ফুলতলা বাজারে অধিক লোক সমাগমঃ বাড়ছে করোনা ঝুঁকি

0
155

মোঃ ইউসুফ শেখ, খুলনা প্রতিনিধিঃ ২০১৯ সালের ডিসেম্বর মাসে চিনের উহান শহরে আবিস্কৃত হয় বর্তমান বিশ্বের এবং বিগত শতকের সবচেয়ে ভয়ংকর মহামারী “করোনা ভাইরাস ডিজিস COVID-19”।

বিভিন্ন বিজ্ঞানী এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, এই সময়ে প্রতিকারের চেয়ে প্রতিরোধই সবচেয়ে গুরুত্বপূর্ণ তাই হাত ধোয়াকেই সবাই গুরুত্বের চোখে দেখছেন কেননা হাত এবং মুখের সংস্পর্শে এই ভাইরাসটি বিস্তার লাভ করে।

তবে ভুলে গেলে চলবে না করোনা ভাইরাস মানবদেহে প্রবেশ করে মূলত নাক, মুখ ও চোখের মাধ্যমে। তাই সংস্পর্শের দিকে খেয়াল রাখার পাশাপাশি আমাদের মুখের সাথে সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ের প্রতিও খেয়াল রাখা প্রয়োজন।

আজ শুক্রবার ২৪ এপ্রিল প্রথম রমজানের দিবাগত রাত তারই প্রেক্ষিতে বাজারে উপচে পড়া ভিড়। সরজমিনে ঘুরে দেখা যায় ফলের দোকান, চিড়া মুড়ি গুড়ের দোকান,  কাঁচাবাজার ও মাছের মাংশের দোকান গুলিতে ছিলো ক্রেতাদের জন সমুদ্র।
বাজারের দৃশ্যপট দেখলে মনেই হবে না দেশ মহামারিতে আক্রান্ত। ক্রেতাদের প্রয়োজনীয় দ্রবাদি দিতে রীতিমত হিমশিম খেতে হচ্ছে দোকানদারদের। 

শুধুমাত্র নোস মাস্ক ছাড়া অন্য কোন ধরনের সুরুক্ষা নেই সাধারণ ক্রেতাদের আর মানছে না নিদ্ধারিত দূরুত্ব। দোকানদার  ও অধিক বিক্রয় করার জন্য তোয়াক্কা না করেই অমান্য করছে সরকারি নির্দেশ।

গাদাগাদি করে ক্রেতারা তাদের প্রয়োজনীয় সামগ্রী ক্রয় করছে মানছে না নিরাপদ দুরুত্ব। ফলে খুব সহজেই একজন থেকে অপরজনে করোনা সংক্রমণের ঝুঁকি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here