spot_img
Homeবিশেষ আয়োজনঅপরাধ ও দূর্নীতিত্রাণ চেয়ে কৃষক নির্যাতনের ঘটনায় ইউপি চেয়ারম্যান ও সদস্য গ্রেফতারঃ ...

ত্রাণ চেয়ে কৃষক নির্যাতনের ঘটনায় ইউপি চেয়ারম্যান ও সদস্য গ্রেফতারঃ সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন জারি

হাসিবুল হাসান শান্ত নাটোর প্রতিনিধিঃ সরকারী সেরা হট লাইন ৩৩৩ নম্বরে ফোন করে ত্রাণ সহায়তা চাওয়ার কারণে নাটোরের লালপুরে শহিদুল ইসলাম নামে এক কৃষককে মারপিটের ঘটনায় অভিযুক্ত চেয়ারম্যান ও ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রবিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন নাটোরের জেলা প্রশাসক । জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ জানান, নাটোরের লালপুরের আঙ্গারিপাড়া গ্রামের কৃষক শহিদুল ইসলামসহ গ্রামের প্রায় ৩০০জন করোনা ভাইরাসের কারণে বেকার হয়ে পড়ে। টিভি স্কীনের মাধ্যমে জানতে পেরে গত ১০ এপ্রিল সরকারী হটলাইন নম্বর ৩৩৩ এ ফোন করে খাদ্য সহায়তা চান তিনি।

এর দুইদিন পর স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তার চৌকিদার ও ইউপি সদস্য রেজাকে দিয়ে তাকে ধরে এনে মারধর করেন। এরপর বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়। তবে কৃষক শহিদুলের পরিবর্তে অপর একজনের রক্তমাখা ছবি ভাইরাল হয়।

এরপর গত  ১৫ এপ্রিল ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তার সহ ৩ জনের বিরুদ্ধে লালপুর থানায় মামলা দায়ের হলে তাদের গ্রেফতার করে পুলিশ। এরই পরিপ্রেক্ষিতে চেয়ারম্যান ও ইউপি সদস্যের প্রতি ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করা হয়।

এর ফলে রবিবার মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে চেয়ারম্যান আব্দুস সাত্তার ও ইউপি সদস্য রেজাকে সাময়িক বহিস্কার করে প্রজ্ঞাপন জারি করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments